“কিছু কিছু মানুষ শুধু ভালোবাসার জন্য ‘ প্রেমিক ‘ খোঁজে না, কেউ কেউ ‘ বাবার ‘ ভালোবাসাও খোঁজে”

কিছু কিছু মানুষ শুধু ভালোবাসার জন্য ‘ প্রেমিক ‘ খোঁজে না, কেউ কেউ ‘ বাবার ‘ ভালোবাসাও খোঁজে

কিছু কিছু মানুষ শুধু ভালোবাসার জন্য ' প্রেমিক ' খোঁজে না, কেউ কেউ ' বাবার ' ভালোবাসাও খোঁজে

সব মেয়ের কাছে তার বাবা হিরো হয় না, জীবনের সব থেকে খারাপ অধ্যায় ও হয়। যেই অধ্যায়টা তাড়াতাড়ি শেষ করে দিতে চায় কিছু কিছু জন। অন্য কারুর মধ্যে খুঁজতে থাকে বাবার স্নেহ নিঃসার্থ ভালোবাসা ।

অনেক কে বলতে শুনেছি তারা নাকি তাদের বাবাকে ছাড়া থাকতে পারবে না, বাবা তাদের প্রিয় বন্ধু, সব কথা ভাগ করে নেয়। হয়তো সব বাবা খারাপ হয় না “সবার কপাল খারাপ হয় না”। টাকা উপার্জন করাটাই সংসারের শেষ কাজ ,হয়তো তাদের মতে।

সংসারের মানুষ গুলোর মন আছে দুর্বলতা আছে সেটা ভাবে না কোনো দিন। চারটে খারাপ কথার জায়গায় ভালোবেসে বুঝিয়ে কথা বললে যে মানুষ গুলো তার সব টুকু উজাড় করে দিতে পারে তাদের সাথে সার্থপর এর মত আচরণ দিনের শেষে অ প্রাসঙ্গিক। একটু ভালো করে ব্যাবহার প্রাপ্য সব মানুষের সেটা বোঝে না।

কোনো দিন বদলায় না থাকে নিজের জেদ – রাগ – আঘাত দিয়ে যায় চারপাশের মানুষ দের। তবু তারা মুখ বুজে সহ্য করে, আর যাই হোক নিজের বাবা/স্বামী। বেঁচে থাকার অবলম্বন নেই যাদের তাদের এভাবে পার করতে হয় কিছুটা জীবন।

বড্ডো ঠুনকো হয়ে গেছে আজকাল সম্পর্ক গুলো। পয়সার কাছে হেরে যায় আজ মানবিকতা । Adjustment অনেক কিছুকে হারিয়ে দিতে পারে। ভালোবাসার নির্দিষ্ট কোনো সংগা হয় না, সব ভালোবাসা মুখে প্রকাশ করা যায় না। আর অপ্রকাশিত ভালোবাসার খবর কেউ নেয়না, সঙ্গোপনে জমে থাকে। অনেক কথা বলার থাকে বলা হয় না কাউকে ওরা মনের গোপন চেনে না।

“কিছু কিছু মানুষ শুধু ভালোবাসার জন্য ‘ প্রেমিক ‘ খোঁজে না, কেউ কেউ ‘ বাবার ‘ ভালোবাসাও খোঁজে” ।I

Leave a Reply

Related Post

ব্যস্ত শহরের আনাচে-কানাচে আজও প্রজ্জ্বলিত বিহান হিয়ার স্মৃতিরা !

ব্যস্ত শহরের আনাচে-কানাচে আজও প্রজ্জ্বলিত বিহান হিয়ার স্মৃতিরা !ব্যস্ত শহরের আনাচে-কানাচে আজও প্রজ্জ্বলিত বিহান হিয়ার স্মৃতিরা !

ব্যস্ত শহরের আনাচে-কানাচে আজও প্রজ্জ্বলিত বিহান হিয়ার স্মৃতিরা ! বিহান আবারও চায় তার সাথে একবার দেখা হোক হিয়ার, তারা দুজনে আবার তাকাবে দুজনের দিকে চেনা গন্ধে সম্মোহিত হবে দুজনে আবার।

অচেনা

“অচেনা”“অচেনা”

“অচেনা“ সময়ের অন্তরালে কতটা সব কিছু ভুলে যাওয়া সম্ভব তা তো জানা সম্ভব নয় । কিন্তু কোনো জানি না আমার ব্যাক্তিগত ভাবে মনে হয় সময়ের অন্তরালে সময় যখন মানুষের চোখে

কিছু ক্ষন পর রিপ্লাই এলো " eyeliner "

কিছু ক্ষন পর রিপ্লাই এলো ” eyeliner “কিছু ক্ষন পর রিপ্লাই এলো ” eyeliner “

কিছু ক্ষন পর রিপ্লাই এলো  “eyeliner” তখন রাত ২:৪৫ ড্রেসিং টেবিলের প্ল্যানটা সবে শেষ হলো। তার সাথে কথা বলতে বলতে কিছুক্ষন চুপ করে গেছি পরের আঁকা শুরু করতে। রিপ্লাইটা পেতে

%d bloggers like this: